Chairman Message

সুপ্রিয় অভিভাবক মন্ডলী,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ্।

শিক্ষাই জাতির উন্নতির সোপান, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। সেই উন্নত জাতি গঠনের দৃঢ় প্রত্যয়ে বিশেষ করে নারী শিক্ষা বিস্তারের মহৎ লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ১৯৮১ সালের ৮ ফেব্রুয়ারী আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় প্রতিষ্ঠিত হয় আগ্রাবাদ আবাসিক এলাকা বালিকা উচ্চ বিদ্যালয়। কালের পরিক্রমায় যা আজ আগ্রাবাদ বালিকা বিদ্যালয়। চট্টগ্রাম মহানগরীর প্রাণকেন্দ্রে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় একটি আধুনিক সমাজ ও সভ্যতা বিনির্মাণকল্পে ১৯৭৯ সনে ‘আগ্রাবাদ রেসিডেন্সিয়াল এরিয়া সোসিও কালচারাল এসোসিয়েশন (আরাসকা)’ প্রতিষ্ঠিত হয়। এলাকার মহানুভব প্রগতিকামি সমাজসেবীগণদের আত্মনিবেদনে ‘আরাসকা’র নেতৃত্বে ধারাবাহিকভাবে শিক্ষা–সংস্কৃতি, সুস্থ ও মনোরম সামাজিক পরিবেশ, পারস্পরিক আন্তরিক সৌহার্দ্য ও নৈতিক মূল্যবোধের বিকাশে ‘আরাসকা’র প্রতিষ্ঠিত এ বিদ্যালয় নারী শিক্ষার একটি পূর্ণাঙ্গ প্রতিষ্ঠান হিসাবে ঐতিহ্য মন্ডিত। শিক্ষানুরাগী সমাজসেবী ইঞ্জিনিয়ার এল.কে সিদ্দিকী সাহেবের নেতেৃত্বে আরাসকার প্রতিষ্ঠিত এ বিদ্যালয় আজ নারী প্রগতির এক অনন্য দৃষ্টান্ত। এছাড়া জনাব এম.এল আনোয়ার, জনাব জালাল কমিশনার, জনাব মুমিনুল হক সরকার, জনাব আবুল হোসেন, জনাব মোশারফ হোসেন, জনাব আবুল কোম্পানী (টায়ার), জনাব আখতারুজ্জামান, জনাব এম এ সালাম, জনাব মোঃ আবু তাহের, জনাব মোঃ নাসিম, সাবেক প্রধান শিক্ষক বাবু সুনীল চক্রবর্তী সহ আরো অনেকেই ছিলেন যারা এ বিদ্যালয়কে এ পর্যায়ে নিয়ে আসার পেছনে যুগিয়েছিলেন অনুপ্রেরণা। তাঁরা আজ আমাদের মাঝে নেই। আমি শ্রদ্ধাবনত চিত্তে তাঁদের স্মরণ করছি।

প্রতিষ্ঠাতা সংগঠন ‘আরাসকা’র প্রাজ্ঞ নির্দেশনা, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সুযোগ্য পরিচালনা ও এক ঝাক সুদক্ষ শিক্ষকের নিবিড় তত্ত্বাবধানে এ বিদ্যালয় আজ এতদ্ অঞ্চলের মধ্যে সফলতার শীর্ষে অবস্থান করছে। আর এই খ্যাতি ও সফলতার পেছনে বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও সম্মানিত শিক্ষকমন্ডলীর পাশাপাশি আপনারাও সমান অংশিদার। প্রতিষ্ঠালগ্ন থেকে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম যদিও বা সূচারুরূপে পরিচালিত হয়ে আসছিল এবং চট্টগ্রাম শিক্ষাবোর্ডে সেরা দশে স্থান করে নিয়েছে। কিন্তু বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ, ২০২০ থেকে অদ্যবধি প্রচলিত শিক্ষা কার্যক্রম কিছুটা বিঘ্ন ঘটেছে, যা আমাদের শিক্ষার্থীদের উপর বিরূপ প্রভাব ফেলেছে। আর এই উপলদ্ধি থেকে বিদ্যালয় পরিচালনা পর্ষদ এবং সম্মানিত শিক্ষকমন্ডলী অনলাইন ক্লাস কার্যক্রম পরিচালনা এবং বিশেষ মূল্যায়নের সিদ্ধান্ত গ্রহণ করেছেন, যা ইতোমধ্যেই আপনাদের সহযোগিতায় সূচারুভাবে সম্পন্ন হয়েছে। এ জন্য বিদ্যালয় পরিচালনা পর্ষদের পক্ষ থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী দিনগুলোতেও আপনাদের এরূপ সহযোগিতা অব্যাহত থাকবে এ প্রত্যাশা রাখছি। প্রায় এক দশকেরও বেশি সময় ধরে বিদ্যালয় পরিচালনা পর্ষদের নেতৃত্ব প্রদান করে চেষ্টা করেছি বিদ্যালয়ের সার্বিক পরিবেশ এবং শিক্ষার মানোন্নয়নের। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গড়ার প্রত্যায়ের সাথে এ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা সদা সচেষ্ট। শিক্ষার্থীদের যে কোন প্রয়োজনে পরিচালনা পর্ষদ সর্বদা আন্তরিক ও সহযোগিতা পূর্ণ।

পরিশেষে বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে আপনাদের সুচিন্তিত পররামর্শ আশা করছি। এবং আপনাদের সকলের সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ এবং সার্বিক সফলতা কামনা করছি। আগ্রাবাদ বালিকা বিদ্যালয় উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাক। এ প্রত্যাশায়—


আলহাজ্ব আবদুল মান্নান মজুমদার
সভাপতি
আগ্রাবাদ বালিকা বিদ্যালয়



  • SSC Result 2022 Summary

    SSC Result 2022 Summary .....
    Dt: 2022-11-29 Details

  • SSC Result 2022

    অত্র আগ্রাবাদ বালিকা বিদ্যালয়ের ২০২২ সনের মাধ্যমিক পরীক্ষার ফলাফল .....
    Dt: 2022-11-29 Details

More News

« December 2022 »
Sat Sun Mon Tue Wed Thu Fri
          1 2
3 4 5 6 7 8 9
10 11 12 13 14 15 16
17 18 19 20 21 22 23
24 25 26 27 28 29 30
31